Home গল্প ব্লগার অভিজিৎ রায়

ব্লগার অভিজিৎ রায়

by Jafor Salah
০ comment

ব্লগার অভিজিৎ রায়কে হত্যা করেছে কে বা কারা ? এই নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় দেখতেছি তুমুল আলোচনা আবার বিভিন্ন স্থানে ইসলামকে কটুক্তি করা হচ্ছে । কিছু প্রশ্ন
ইসলামের বিরুদ্ধে লেখার কারণে তাকে হত্যা করা হয়েছে, না কি অন্য কোন কারণে । ব্লগার রাজিব কে হত্যা করার পর তাতে ও ইসলামকে অনেক কটুক্তি করা হয়েছে সত্য বাহির হয়ে আসার পর সবাই চুপ হয়ে গেছে । ইসলাম কারো উপর ধর্ম চাপিয়ে দেওয়ার বিধান রাখে না ।
যে যার ধর্ম পালন করবে তাতে ইসলাম বাদা দেওয়ার ক্ষমতা কাউকে দেয়নি।
পৃথিবীতে আমি আজ পর্যন্ত দেখিনি হক্কানী আলেম ওলামা বিভিন্ন ধর্মের প্রতি মন্তব্য করতে । কিন্তু আমি দেখেছি মিথ্যা বনোয়াটে বিভিন্ন ধর্মের লোকেরা ইসলামকে জঙ্গী বানানোর চেষ্টা করছে ।
কিছু দিন আগে একটা পোষ্ট দেখেছি সাতক্ষীরা এক হিন্দু শিশুকে হত্যা করা হয়েছে । পরবর্তীতে এই ছবিটির মুল উদ্দেশ্য বাহির করলাম যা হয়েছিল মায়ানমারে যা ছিল মুসলিমের । নিষ্টুর বৌদ্ধরা নির্মম ভাবে হত্যা করে মুসলিমদের কে । আর তা প্রকাশ করা হয়েছে বাংলাদেশের নামে ।
আজ হতবাগ হলাম ব্লাগার অভিজিৎ সে অমুসলিম তার বাক-স্বাধীনতা আছে সে অন্য ধর্মের, তার ধারণায়, তার ধর্ম ঠিক । সে ইসলাম নিয়ে বলতে পারে । কিন্তু মুসলিম কখনো তাকে হত্যা করতে পারে না। তাকে বুঝানোর চেষ্ঠা করাই মুসলিমের কাজ। আল্লাহর রাসুল ইচ্ছা করলে আবু জাহেলকে হত্যা করতে পারতো । রাসুল সাঃ তাকে বুঝিয়েছেন কিন্তু আল্লাহ তাকে হেদায়ত দেননি তাই সে ইসলামের চায়া দেখেনি।
কিন্তু ব্লগার অভিজিৎ রায় হত্যার ব্যপারে যারা ইসলামকে কটুক্তি করবে তারা ভ্রান্ত পথে বসে কটুক্তি করছে । মুসলিম হয়ে ইসলামকে কটুক্তি করলে তাকে হত্যা করার বিদান আছে কিন্তু অমুসলিম কটুক্তি করলে শক্তি থাকলে তাকে বাদা দেওয়া, ঘ্রৃণা করাই মুসলিমের কাজ । ( হে আল্লাহ এখানে যদি আমার কিছু ভূল হয়ে থাকে আমাকে ক্ষমা করে দিও। আর ভ্রন্ত-পথ অবলম্বন কারীদের কে সঠিক পথে আসার তৌফিক দান করুন। আর মুসলিমদের ধর্য ধারণ করার তৌফিক দিন- আমিন )

You may also like