Home ইসলাম কুরআন অমান্য করার শাস্তি

কুরআন অমান্য করার শাস্তি

by admin
০ comment

কুরআন অমান্য করার শাস্তি
১.যারা আল্লাহর বিধান মোতাবেক সমস্যার সমাধান করেনা তারা কাফের। (মায়েদা-৫ আয়াত : ৪৪)
২.আমার ষ্পষ্ট বয়ান সম্বলিত আয়াত সমূহ নাযিল করেছি। অস্বীকার কারীদের জন্য অপমানকর আযাব। (মোজাদালা-৫৮ আয়াত : ৫)
৩.যারা আল্লাহর নাযিলকৃত বিধান সমূহ গোপন করে এবং সামান্য বৈষয়িক স্বার্থের জন্য তা বিসর্জন দেয়, তারা মূলত : নিজেদের পেট আগুনের দ্বারা ভর্তি করে। কিয়ামতেরদিন আল্লাহ কখনই তাদের সাথে কথা বলবেন না। তাদেরকে পবিত্র করবেন না। তাদের জন্য কঠিন পীড়াদায়ক শাস্তি রয়েছে। (আল বাকারা-২ আয়াত : ১৭৫)
৪.তোমরা কি আল্লাহর কিতাবের কিছু অংশ বিশ্বাস করো (মান) আর কিছু অংশ অবিশ্বাস করো। জেনে রাখো, তোমাদের মধ্যে যারা এরূপ আচরণ করবে, তারা দুনিয়ার জীবনে অপমানিত ও লাঞ্চিত হতে থাকবে এবং পারকালে তাদেরকে কঠিন শাস্তির দিকে নিক্ষেপ করা হবে। (আল বাকারা-২ আয়াত : ৮৫)
হাদীস
১.হযরত সোহাইব রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত। রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলছেন : যে কুরআনে বর্ণিত হারামকে হালাল মনে করে, সে কুরআনের প্রতি ঈমান গ্রহণকারী নয়। (জামে আত তিরিমিযী)
২.হযরত হারিসুল আশয়ারী রাদিয়াল্লাহু আনহু হতে বর্ণিত। রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন : যে ব্যক্তি জাহিলিয়াতের বিধি-বিধান, নিয়মনীতির দিকে আহ্বান জানায়, সে জাহান্নামী। যদিও সে রোযা রাখে, নামায পড়ে , এবং নিজেকে মুসলিম বলে দাবী করে। (মুসনাদে আহমাদ ও জামে আত তিরমিযি)
৩.হযরত আবু হুরায়ারা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত। রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন : কুরআনের কোন বিষয় নিয়ে বাদ-প্রতিবাদে লিপ্ত হওয়া কুফরী। (মুসনাদে আহমাদ ও আবু দাউদ)

You may also like