Home প্রযুক্তি ই-মেইল লিস্ট তৈরি করা কী এত সহজ :

ই-মেইল লিস্ট তৈরি করা কী এত সহজ :

by admin
০ comment

আস্সালামু আলাইকুম ওয়া রহমতউল্ল্যাহ।

ওয়াল্ড টিউন্স থেকে আজ আপনাদের জন্য লিখতে বসলাম ই-মেইল মার্কেটিং এর জটিল বিষয় নিয়ে। আমি মো: আনোয়ার হোসেন।। আজকের বিষয় ই-মেইল লিস্ট তৈরি করা।

ই-মেইল মার্কেটিং এর সবচেয়ে বড় সমস্যা হল কোথায় পাব ই-মেইল লিস্ট। অনেকেই জানে কিভাবে একটি সুন্দর টেম্পপ্লেট তৈরি করা। আবার মেইলচিপ দিয়ে সেন্ড করা। কিন্তু সমস্যা হল কিভাবে ই-ইমেল লিস্ট তৈরি করা। আজ আপনাদের ই-মেইল লিস্ট তৈরি করার একটি পদ্ধতি নিয়ে আলোচনা করব আশা সবাই একটু মনযোগ দিয়ে লিখাটা পড়বেন। আর বুঝতে না পারলে লাইক করুন আমাদের https://www.facebook.com/Holyworld.org অথবা রেজিস্ট্রেশন করুন  http://www.blog.holyworld.org/sign-up ন্যান্য বিষয় সম্পর্কে জানতে ভিজিট করুন আমাদের অফিসিয়াল সাইট  https://www.holyworld.org

 

ই-মেইল লিস্ট তৈরির পদ্ধতি : (এক)

আপনি কিভাবে আপনার জি-ইল একাউন্টের ইনবক্স যে সকল ই-মেইল একাউন্ট আছে সেগুলো কিভাবে কালেক্ট করবেন তা নিচে চিত্রাকারে দেখানো হলো :

প্রথমত: আপনি আপনার ই-মেইল একাউন্টে প্রবেশ করুন তারপর একাউন্টের বাম পাশে উপরের কর্ণারে GMAIL – এ ক্লিক করুন।

email List 1

সেখান থেকে CONTACT –এ ক্লিক করুন। তারপর যেকোন একটি যেমন FRIEND –এ ক্লিক করলে যে ইমেইল লিস্ট দেখা  যাবে সেগুলোকে সিলেক্ট করতে হবে।

 

email List 2

সিলেক্ট করার জন্য আপনাকে একটি চেক বক্সে ক্লিক করতে হবে। তারপর MORE – অপশনে ক্লিক করে EXPORT – এ ক্লিক করে SAVE করতে হবে। SAVE কৃত ফাইলটি আপনার EXCLE – এ  SAVE হবে।

email List 3

এভাবে পেয়ে যাবেন আপনার কাঙ্খীত ই-মেইল লিস্ট। এবার এক্সেল ফাইলটি ওপেন করলে দেখবে আপনা লিস্ট। – ধন্যবাদ

 

-চলমান-

You may also like