Home প্রযুক্তি ই-মেইল মার্কেটিং কোর্সটিকে যেভাবে সাজানো হয়েছে

ই-মেইল মার্কেটিং কোর্সটিকে যেভাবে সাজানো হয়েছে

by admin
০ comment

 

আস্সালামু আলাইকুম downloadওয়া রহমতউল্ল্যাহ। ওয়াল্ড টিউন্স থেকে আজ আপনাদের ই-মেইল মার্কেটিং এর উপর একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে হাজির হলাম আমি মো: আনোয়ার হোসেন।। আশা করছি ধারাবাহিক ভাবে ই-মেইল মার্কেটিং এর উপর আলোচনাটি চালিয়ে যাব আপনারা সবাই আমার সাথে থাকবেন।

 

 

 আমি কোর্সটিকে  যেভাবে সাজিয়েছি : 

১) মেইল মার্কেটিং ও এর নানাবিধ নিয়মকানুন এবং আকর্ষণীয় ই-মেইল টেমপ্লেট  তৈরি করার নিয়ম। শুধু টেক্সট লিখে ই-মেইল পাঠানোর দিন শেষ, এখন সবাই চায় তার কোম্পানির ই-মেইল যেন হয় টেক্সট ও ডিজাইন সম্বলিত ।

আকর্ষণীয় ইমেইল টেমপ্লেট বানানো # এডবি ফটোশপ  # ওয়েব ডিজাইন সফটওয়্যার এইচটিএমএল ও  সিএসএস এর ব্যবহার ও প্রয়োগ    # MailChimp দিয়ে ই-মেইল থীম তৈরি, # থীম পরিবর্তন করে নতুন ই-মেইল থীম বানা, # এডবি ফটোশপ দিয়ে কিভাবে পিএসডি ই-মেইল থীম বানানো যায় তা দেখানো  # পিএসডি থীম কে কিভাবে  এইচটিএমএল ই-মেইল থীম বানানো যায় তার নিয়ম।

২) মেইলচীপ এ কিভাবে ই-মেইল লিষ্ট তৈরী করার যায় তার নিয়ম ও ব্যাতিক্রম কিছু নিয়ম কানুন যেন শটকার্টে ই-মেইল লিষ্ট বানানো যায় কারন  ই-মেইল এড্রেস খুজে না পেলে ই-মেইল পাঠাবেন কোথায় এটা  আমার সবচেয়ে পছন্দের বিষয় এবং যা সবচেয়ে গুরুত্বপূর্ণও বটে । যার যত বড় ই-মেইল লিষ্ট থাকবে সে তত বেশী এগিয়ে যাবে এবং কাজ পাওয়ার সম্ভাবনা বেশী।

ই-মেইল এড্রেস খুজে বের করবেন, মানে লিষ্ট বিল্ডিং । বিভিন্ন ভাবে আপনি ই-মেইল কালেকশন করতে পারেন বৈধভাবে মানে বা অবৈধভাবে মানে  ব্যবহার করে । আমি আপনাদেরকে দুটো মেথডই শিখাব এবং তাদের ভাল মন্দ দিকগুলো তুলে ধরবো ।

৩)  ই-মেইল সেন্ডিং করার বিভিন্ন নিয়ম । প্রতিদিন ইচ্ছা করলে হাজার ই-মেইল বিভিন্ন ফ্রী ই-মেইল প্লাটফর্ম যেমন ইয়াহু বা জিমেইল এর মাধ্যমে পাঠাতে পারবেন না । তাই আপনাকে জানতে হবে প্রফেশনাল মানের কিছু ই-মেইল প্লাটফর্ম যেমন, MailChimp, Getresponse ইত্যাদি এবং পারসনাল ই-মেইল সার্ভার Interspire সম্পূর্ণ  ব্যবহার করার নিয়ম।

আশা করি লিখাটি ভালো লাগবে। যদি ভালো লাগে তাহলে শেয়ার করতে ভুলবেন না। – ধন্যাবাদ।

You may also like