Home প্রযুক্তি ই-মেইল মার্কেটিং হতে পারে আপনার আয়ের উৎস

ই-মেইল মার্কেটিং হতে পারে আপনার আয়ের উৎস

by admin
১ comment

Email Marketing

Email Marketing

আস্সালামু আলাইকুম ওয়া রহমতউল্ল্যাহ। ওয়াল্ড টিউন্স থেকে আজ আপনাদের ই-মেইল মার্কেটিং এর ওপর একটি গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে হাজির হলাম আমি মোঃ আনোয়ার হোসেন।। ইচ্ছে আছে ধারাবাহিক ভাবে ই-মেইল মার্কেটিং এর ওপর আলোচনাটি চালিয়ে যাব। আশা করি আপনারা সবাই আমার সাথে থাকবেন।

প্রথমেই অনেকের মাথায় প্রশ্ন আসবে ই-মেইল মার্কেটিং করে কেমন আয় করা যাবে বা আয় করার নিশ্চয়তা কতটুকু। এটা মূলতঃ নির্ভর করবে আপানার দক্ষতা, পরিশ্রম করার ইচ্ছা, প্রবণতা ও মানসিকতা এবং লেগে থাকার ক্ষমতার ওপর। লক্ষ লক্ষ লোক এটা করে ভালো আয় করছে, আয় করা সম্ভব বলেই। কাজেই আয় করা সম্ভব কিনা এ প্রশ্ন না করে, কিভাবে আয় করা যায় সে প্রশ্ন করাই ভালো। আসুন আমরা সে লক্ষ্যে আমাদের জানার পরিধি তৈরী করার চেষ্টা করি!

  • আপনি PSD email template, html ও CSS দিয়ে ইমেইল টেমপ্লেট, পিএসডি টু এইচটিএমএল কনভার্ট করে ইমেইল টেমপ্লেট তৈরী করতে পারেন।
  •  আপনার তৈরীকৃত টেমপ্লেট ইমেইল টেমপ্লেট বিক্রির ওয়েবসাইটে জমা দিয়ে ইনকাম করতে পারবেন।
  • আপনার ইংরেজিতে দক্ষতা থাকলে আর্টিকেল লিখে বিভিন্ন ই-কমার্স ওয়েবসাইটের পণ্যের ইমেইল নিউজলেটার লিখে আয় করতে পারবেন।
  • আপনি আরো কিছু কাজ করতে পারেন। যেমন, ক) ইমেইল লিস্ট তৈরী করে তা বিক্রি করা। খ) ক্লায়েন্টদের চাহিদামত ইমেইল লিস্ট তৈরী করে দেয়া। গ) নিজের তৈরী লিস্টগুলো সংরক্ষণ করে এবং ভবিষ্যতে তা পূণঃ বিক্রি করে।
  • ইমেইল প্রেরণের কাজ করে অনেক বেশী আয় করা যায়। এ ক্ষেত্রে আপনাকে যা করতে হবে তা হলো, * ইমেইল প্রেরণ * লিস্ট ক্লিনিং * ইমেইল সার্ভার সেটআপ ইত্যাদি।
  • আরো বেশী আয় করা যায় ইমেইল মার্কেটের অ্যাডভাইজার হিসেবে কাজ করে। এক্ষেত্রে আপনার কাজে পরিধি হতে পারে, ক) কোন কোম্পানির ইমেইল মার্কেটিং টিমের সকল কাজগুলো কখন ও কিভাবে হবে তা নির্ধারণ খ) সংযোজন-বিয়োজন ও সম্পাদনার কাজ গ) বিভিন্নি নির্দেশ ও পরামর্শ প্রদান ঘ) ইমেইল মার্কেটিং এর বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান ও পর্যবেক্ষণ করেও অনেক আয় করা সম্ভব।
  •  বিভিন্ন প্রতিষ্ঠানে (যেমন, clickbank, clicksure) জড়িত হয়ে তাদের পণ্য বা সেবা বিক্রির জন্য ইমেইল মার্কেটিং করে আয় করতে পারেন ।  এছাড়াও ইমেইল মার্কেটিং জানা থাকলে আরো বৃহৎ পরিসরে কাজ করার সুযোগ হতে পারে আপনার।

এই লেখাটি যদি আপনার কাছে প্রয়োজনীয় মনে হয়, তাহলে শেয়ার করার অনুরোধ রইল। ভালো থাকবেন সবাই।

You may also like