Home প্রযুক্তি ইংরেজি লিখে আপনিও আয় করতে পারেন

ইংরেজি লিখে আপনিও আয় করতে পারেন

by Jafor Salah
০ comment

আসসালামু আলাইকুম ! আশা করি সবাই ভাল আছেন অনেক দিনপর আবার আপনাদের কাছে হাজির হয়েছি ইংরেজি লেখে আয় করার উতস নিয়ে। ইংরেজি ভাল বাবে জানলে আপনিও ইংরেজি লিখে আয় করতে পারেন অনলাইন থেকে । শিল্প, স্বাস্কৃতি যারা চচ্ছা করে তারে কিন্তু বসে নেই । তারা লিখেই যাচ্ছে । তারা চাকুরির পিছু হাঠছে না। তারা তাদের কলম আর মুখের ভাষা দিয়েই আয় করছেন । একজন ভাল লেখকের অনেক দাম। তেমনি অনলাইনে এক একজন এক একটি বিষয় সম্পর্কে ভাল না লিখতে পেরে Freelancer, Elance, Odesk ইত্যাদি মার্কেট প্লেস যে সব সাইট আসে সে সব সাইটে তারা প্রোজেক্ট অপেন করে । যেমন কেউ মেডিক্যাল এর একটি বিবরণ সুন্দর করে সাজিয়ে লিখতে পারে না । সে তার এই লিখাটাকে সুন্দর করে সাজানোর জন্য একজন লেখকে খুজে তারপর সে লেখাটা সুন্দর করে সাজানো হলে বায়ারকে দিয়ে দেয় বায়ার তার জন্য বাজেট অনুযায়ী দিয়ে দেয়।

মেডিক্যাল ছাড়াও বিভিন্ন ধরনের লেখার জন্য প্রোজেক্ট অপেন করে যেমন Developer একটা কোম্পানী তার কোম্পানীর বর্ণনা লিখবেন সে ক্ষেত্রে সেও তাই করে । আইটি, ব্যবসা, ইন্ডাস্টি , বিনোদন, মিডিয়া, খেলােয়াড় সম্পর্কে ইংরাজি লেখা মার্কেট সম্পর্কে, নির্বাচন, রাজনৈতি, দেশ, সাহিত্য, মনুষীদের জীবনি, ইত্যাদি লেখার জন্য অনেক কাজ পাওয়া যায় । যা মাত্র ২৫০ ওয়াড বা ৫০০ ওয়াড এর হয়ে থাকে তার জন্য বায়ার আপনাকে ৫ ডলার বা আরো বেশি প্রদান করতে বাধ্য থাকিবে ।

আপনিও ইচ্ছা করলে ইংরেজি বা অন্য যেকোন ভাষায় ভাল জানলে আয় করতে পারেন । অনলাইনে প্রতিটি ক্ষেত্রেই উন্মুক্ত যা আপনার জন্য বাধা সৃষ্টি করে না। ধন্যবাদ

You may also like